সুপার এইটের প্রথম ম্যাচে ইন্ডিয়ার হার

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে ৯ উইকেটে হার। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে গতকাল রাতে পাওয়া এই হারের পেছনে খেলোয়াড়দের নয়, বৃষ্টিকে দায়ী করেছেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।
টার্নিং উইকেট দেখে তিনজন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে মাঠে নেমেছিল ভারত। আগের ম্যাচের জয়ের নায়ক হরভজন সিং ছিলেন। পীযূষ চাওলার সঙ্গে যোগ হয়েছিলেন আরেক অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু উইকেটের দেখা পাননি এই বিশেষজ্ঞ স্পিনারদের কেউই। ভারতীয় বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে মাত্র একটি উইকেট হারিয়েই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।
ম্যাচ শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ধোনি সরাসরি দায়ী করেন বৃষ্টিকে। ভারতীয় অধিনায়ক বলেন, ‘ভুল সময়ে বৃষ্টি এসেছিল। উইকেট রুল করার ঠিক পরেই। ভেজা বল স্পিনারদের সহায়ক নয়। মনে হচ্ছিল, বোলাররা ইংল্যান্ডে বল করছে। আমাদের হারের প্রধান কারণ মূলত এটাই।’
ধোনি বলেন, ‘সত্যি কী ঘটেছে, এটা বিশ্লেষণ করে দেখতে হবে। আমাদের শুরুটা ভালো হয়েছিল। কিন্তু খুব দ্রুত উইকেট হারাই। সংগ্রহটা ভালো হয়নি আমাদের। আরও অন্তত ২০ রান দরকার ছিল।’
টসজয়ী ভারত প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৪০ রান তোলে। জবাবে অস্ট্রেলিয়া ব্যাটিংয়ে নামার তিন বল পরই শুরু হয় বৃষ্টি। তবে তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। বৃষ্টির পর শুরু হয় শেন ওয়াটসন ও ডেভিড ওয়ার্নারের তাণ্ডব। দুজনের ১৩৩ রানের উদ্বোধনী জুটিতেই জয়ের কাছাকাছি পৌঁছে অস্ট্রেলিয়া। জয়ের দেখা মেলে ৩১ বল বাকি থাকতেই। দুটি চার ও সাতটি ছয়ে ওয়াটসন করেন ৪২ বলে ৭২ রান। ৪১ বলে ৬৩ রান নিয়ে অপরাজিত থাকেন ওয়ার্নার।
এমন দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য অসি ব্যাটসম্যানদের কৃতিত্ব না দিয়ে পারেননি ধোনি, ‘ওরা যেভাবে ব্যাট করেছে, কৃতিত্ব দিতেই হয়। কিন্তু প্রথম ইনিংসের মতো বল থামছিল না। আউটফিল্ডের কারণে বল বার বার ভিজে যাচ্ছিল। তবে এ ম্যাচে আমরা কী কী ভুল করেছি, সেগুলো খুঁজে বের করতে হবে আমাদের।’ সূত্র: হিন্দুস্থান টাইমস।

ব্লগার

পোষ্টটি লিখেছেন: ব্লগার

এই ব্লগে 25 টি পোষ্ট লিখেছেন .

সম্পাদক জনকন্ঠ ব্লগ।

ব্লগার

About ব্লগার

সম্পাদক জনকন্ঠ ব্লগ।
Bookmark the permalink.

Comments are closed.